ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

জেমি সিডন্সই বাংলাদেশের নতুন কোচ

অ্যাশওয়েল প্রিন্সের বিদায়ের একদিনের মাথাতেই বাংলাদেশ দল পেয়ে গেছে নতুন ব্যাটিং কোচ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে নিশ্চিত করেছেন ব্যাটিং পরামর্শক হিসেবে দেশে আসা জেমি সিডন্সই হবেন বাংলাদেশের নতুন ব্যাটিং কোচ।


গতকাল বুধবার (৯ই ফেব্রুয়ারি) পদত্যাগ করেন প্রিন্স। যদিও অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল তার। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে তিনি পদত্যাগপত্র জমা দেন ই-মেইলে।


গত সপ্তাহে ঢাকায় আসেন সিডন্স। তখন বলা হয়েছিল বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হবেন তিনি। কাজ করবেন হাই পারফরম্যান্স টিমের জন্যও।


তবে প্রিন্সের পদত্যাগের কারণে নাজমুল হাসান পাপন বলেন, ‘জেমি সিডন্স জাতীয় দলের ব্যাটিং কোচ হতে যাচ্ছেন। সিনিয়র ক্রিকেটার ও বোর্ড ডিরেক্টরদের কাছ থেকে আমরা শুনেছি যে তিনি ভালো কোচ, এ কারণেই তাকে এখানে নিয়ে আসা হয়েছে। ’


২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচ হিসেবে কাজ করেছিলেন সিডন্স। ধারণা করা হচ্ছে সিডন্স আসাতেই সময়ের আগে পদত্যাগ করেছেন প্রিন্স। এখন আফগানিস্তান সিরিজ থেকেই বাংলাদেশের সাথে দেখা যাবে জেমি সিডন্সকে।

ads

Our Facebook Page